Tuesday, November 11, 2014

RISHI026@GMAIL.COM

সোনালী শব্দ
........... ঋষি

আজ কিছু লিখি নি
আমার কলমের নিবে আটকে তোর মুখ।
লিখতে গেলেই ঝা চকচকে মার্বেল প্লটে আছড়ে পরি
আর কিছু আসে না মনে
শুধু দুঃখ, সুখ , অতীত তোকে জড়িয়ে।

কয়েকশো ফর্মুলা ওয়ানের রেসে যে গাড়িগুলো দৌড়োয়
সবাই জিততে চায়।
কিন্তু আমার কলমের নিবে নোনতা স্পর্শ
আমি যে হারতে চাই ,কিন্তু তোকে হারাতে নয়,
তাই তো বারংবার ফিরে আসি তোর কাছে।
আমার খেয়ালে আমি সেই ট্রেক ছাড়া গাড়ি
যার স্বপ্নে কোনো ফিনিশিং লাইন নেই।
যা আছে যতটুকু আছে শুধু রেস
যার কোনো হারা জেতা নেই।

আজ কিছু লিখি নি
আমার কলমের শব্দের গন্ডিতে বাঁধা,
কয়েকটা সোনালী শব্দ
যা আমি তোকে বলেছি বহুবার ,কিন্তু কেন জানি
তোকে আমি বোঝাতে পারি না।  

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...