Friday, July 4, 2014

RISHI026@GAMIL.COM

পাগলা ঘন্টি
............... ঋষি

পাগলা ঘন্টিটা হৃদয়ের যুদ্ধ
হাওয়ার দোলায় পাঞ্চজন্য শব্দ আরো গভীরে।
যেন তুমি এসে দাঁড়ালে আমার পাশে
আমাকে স্পর্শ করলে ঠোঁটে ঠোঁট।
আমার হাতটা তুলে নিলে হাতে
খুব প্রাচীন কোনো বিশ্বাসে ,শব্দহীন আমি।

নিস্তব্ধ পলকহীন বিকেলবেলায় তোমার গন্ধ
কবিতার পাড়ায় পাড়ায়।
ছুঁয়ে আছে কোনো ডিজেল চলা ইঞ্জিনের শব্দ
মস্তিষ্কের শিরায় শিরায়।
দাবদাহ তোমাকে পেয়ে তোমার ছোঁয়ায়
পেয়ে না পাওয়া দূরত্বের পাগলা ঘন্টি।

তোমার সেই বেগুনি রঙের শাড়িটা
যার নিচে লুকিয়ে বাজে রাধার দূরত্বের বাঁশি।
তোমার কপালে অশোকের সুর্য
যার আড়ালে লোকানো তোমার সূর্য গ্রহণ।
আমি দেখে নিয়েছি সবটাই
তাইতো কলঙ্কের ডংকায় পাগলা ঘন্টি।

পাগলা ঘন্টিটা হৃদয়ের যুদ্ধ
কুরুক্ষেত্রের মাঠে দাঁড়িয়ে কর্ণের হত্যা।
সবারি মন ভেঙ্গে যায় ক্ষোভে ,দুঃখে
কিন্তু হৃদয় যে বাঁচতে চাই।
ভালোবাসতে চাই বারংবার একলা সময়ে
তাইতো বড় বিশ্বাসী পাগলা ঘন্টি।



No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...