Sunday, July 13, 2014

rishi026@gmail.com

একটু দুরে
.................. ঋষি

এলার্জি আছে বেগুনে
তাই বাজারের থলিতে শুধু আলু।
আর জয়গোস্বামী ঠোঁটের গোঁড়ায় থুতু
আমার এলার্জি আছে তাই
আমি একটু সরে আছি তুমি থেকে একটু দুরে।

নির্ভেজাল ম্যাগাজিনের দেওয়াল বেয়ে লালা
দুএকটা আনকোরা নতুন পেজ থ্রির মুখ।
সবটুকু চুষে নিয়ে আমি বহিঃমুখী  আগুন
খুব বেশি দূর যেতে হবে না চেতনা ছেড়ে
আমাকে পেয়ে যাবে তুমি একটু দুরে।

অজানা গোপনে প্রশ্নের ভিড়
কোনো ধাঁধার লুকোনো উত্তরে প্রেক্ষাগৃহে তুমি।
নায়িকা ,সেবিকা ,প্রেমিকা ,জীবিকা কত কিছু
খুব বেশি দূর যেতে হবে না আমাকে ছেড়ে
তোমার চেতনার থেকে একটু দুরে।

এলার্জি আছে তাই
বাজারের পথে পকেটে গান্ধী মরে।
বাড়ছে এক জীবন থেকে অন্য জীবন
ঘুমের ঘোরে। তোমায় ছেড়ে
আমি একটু সরে আছি তুমি থেকে একটু দুরে। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...