Tuesday, July 15, 2014

rishi026@gmail.com

আমার রাত্রি
.............. ঋষি

আমার সে কপাল নেই
আমি আকাশের চাঁদে দেখবো তোর মুখ।
আমি সকালের নরম আলোয়
ঘুম ভেঙ্গে চুমু খাবো তোর কপালে
বলবো সুপ্রভাত আমার সকাল।

আমার সে কপাল নেই
আমি দুপুরে রৌদ্রে ভিজবো তোর স্পর্শে।
ফুটপাথে হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে
এক মুহূর্ত জিরিয়ে নেবো তোর নেশায়
বলবো শুভ দিপ্রহর আমার দুপুর।

আমার সে  কপাল নেই
আমি বিকেলের মাঠে শুয়ে দেখবো  আকাশে।
তোর দুটো চোখ ,তোকে কাছে ডাকবো
হাত ধরে হেঁটে যাবো স্বপ্ন নদী ধরে
বলবো শুভ বিকেল আমার বিকেল।

আমার সে কপাল নেই
আমি সন্ধ্যের আরতিতে শুনবো তোর নাম।
তোর শঙ্খের শব্দে জেগে  উঠে
তোর আরতি করতে পারবো ভালোবেসে
বলবো শুভ সন্ধ্যা আমার সন্ধ্যা।

আমার সে কপাল নেই
আমি রাত্রের জোত্স্নায় তোকে স্পর্শ করবো।
জড়িয়ে রাখবো বুকের মাঝে তোকে যত্ন করে
তোর বুকে মুখ ঘষে কাঁদবো খুব
আর বলবো শুভ রাত্রি আমার আমার রাত্রি।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...