Friday, July 18, 2014

rishi026@gmail.com

ভালোবাসবো না তোমায়
....................ঋষি

জীবন তোমাকে আমি ভালোবেসেছিলাম
জানলা ,দরজা ,খুলে আলোর মতন তোমায় জড়িয়ে ধরেছিলাম।
সময়ের আগে আর পর তুমি ছিলে শুধু
চোখ খুলে ,চোখ বুজে শুধু জীবন আমি বাঁচতে চেয়েছিলাম।

তারা তুলে নিয়ে গেল আমায়
তারা কয়েকজন তুলে নিয়ে গেল আমায়।
ছাল,চামড়া ,ছাড়িয়ে ,জামাকাপড় ছিঁড়ে আমাকে নগ্ন করলো
ছাল চামড়া ছাড়িয়ে ইচ্ছে মতো ব্যবহার করলো।
ইচ্ছে মতো স্পর্শ করলো ভিতরে ,বাহিরে
ইচ্ছে মতো  নুন দিল প্রতি আঁচড়ানোর রক্তে।
তারপর ছুঁড়ে ফেলে দিল নগ্ন করে ব্যস্ত ফুটপাথে
তারপর ছুঁড়ে ফেলে দিল জীবন তোমার কাছে।
আমি হাসছি জানো জীবন তোমায় ভালোবেসেছিলাম বলে
আমি হাসছি জানো আমার রক্তাক্ত জরায়ুর মুখে।

জীবন তুমি দাঁড়িয়ে আছ বন্ধ জানলার পাশে নতমুখে
কিন্তু জীবন তোমায় এমন মানায় না অন্ধকারে।
আসলে আমারও আর ভালোবাসা মানায় না তোমাকে
যাও জীবন তোমায় মুক্তি দিলাম আর ভালোবাসবো না তোমায়। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...