Friday, November 30, 2018

একটু আদর


একটু আদর
.......... ঋষি
===============================================
কাল তোর সাথে এই কথা হচ্ছিল
কেন যে এমন জীবন
বুকের আকাশ ছোঁয়ার লোভগুলো মাঝে মাঝে জ্বর আনে।
জ্বরের প্রকোপে উড়ে যায় সময়
শুধু সামনে দাঁড়ানো তুই আমাকে জড়িয়ে ধরিস
আমি আকাশ ছুঁয়ে সমুদ্রে আছড়ে পড়ি।
.
স্বপ্ন দেখি হরিনের মাংস ,চাক ভাঙা মধু
জঙ্গলের গন্ধ জঙ্গলের গায়ে ,স্যাতস্যাতে গুহা ,জঞ্জালহীন আকাশ।
শাপ  মুক্ত আমি আকাশ গঙ্গায় মাদুর পাতি
তারপর শুধু তুই।
ফুলঝুরি তুবড়ি তোর ঠোঁট ছুঁয়ে
আমার পাঁজরে , শিরায় নেশা জন্ম দেয় ক্রমাগত।
আমি ক্রমশ  বিলীন তখন
ঠিক সেই সময় আমি পাপ ছুঁয়ে ফেলি।
ক্রমশ রমণের গোঙানিতে আমি স্পর্শ করি অন্য নারীকে
অন্য নারীর মেদুরতায় আমি আকাশ ভুলে যাই।
ভেঙে যায় সময়, রাস্তায় দাঁড়িয়ে আমি
চারিপাশে স্কাই স্ক্যাপার।
.
কাল তোর সাথে এই কথা হচ্ছিল
কেন যে এমন পথচলা
বুকের মাঝ গঙ্গায় ডিঙি নৌকো ,শুধু ভীষণ দুর্যোগের দিন।
দুর্যোগের প্রকোপে ক্রমশ পৃথিবী রসাতলে
আমি ডুবে যাই ক্রমশ আমার ডিঙি নৌকায় ,ঘুম ভাঙে
তোকে বলি শুনছিস। একটু আদর। 

No comments:

Post a Comment

.বৃষ্টির ওপারে

সুতরাং, আমি একটি চুক্তি করেছি বৃষ্টির সাথে যেহেতু আমি অনন্ততায় বিশ্বাস করি না সেহেতু এখনই ভিজবো,  প্রকৃতির চিরস্থায়ী নির্দোষতা এবং আধ্যাত্ম...