Wednesday, November 28, 2018

কালবেলা



কালবেলা
....... ঋষি
===============================================
চোখের সামনে দিয়ে ডুবতে থাকা বিকেল
সরতে থাকা r স্পর্শ আমার শহরে।
অনেকদিন তোকে দেখিনি
দেখিনি তাই বনহরিনীদের মনখারাপের মেজাজ আমার জঙ্গলে।
বিন্দু ভাঙা স্তব্ধতাগুলো
কেন যেন অন্ধকারে দ্রবীভূত কোনো ভাঙাচোরা কালবেলা।
.
দিন শেষে প্রতিদিনকার ঝিঁঝিঁ পোকার শব্দে  মনখারাপ
আসলে মনখারাপ শব্দটা আমার শহরে লোকালয়ে আসীন।
পিনড্রপ সাইলেন্ট থেকে উঠে আসা তোর মুখ
ক্রমশ আবছা হতে থাকা হাত বাড়ানো অন্ধকার।
স্পর্শ খুঁজছে মানুষ
 শিশিরভেজা প্রেমিকদের জন্য কিছু বিশুদ্ধ স্বপ্ন।
শহরের দরজায় মুখ লোকানো মুহূর্ত
দরজা খুলে আবার বন্ধ হয়ে যাওয়ার রেওয়াজ স্বাভাবিক।
সন্ধ্যের স্ট্রিটলাইট ও গাড়ির আওয়াজে  মাঝে মধ্যে ঢুকে পড়ে
সেই নিটোল ও নির্ভেজাল মুহূর্ত
এক বুলেট-প্রুফ গোপনীয়তা বুকে যেন আর্তনাদ।
.
চোখের সামনে দিয়ে  সরতে  থাকা মুহূর্ত
আইসক্রিম গলে ঠোঁটে লেগে থাকা চটচটে  আরাম।
আমি শরীরের নামতায় ভুল করি নি কখনো
শুধু যত ভুল আমার জীবনের অংকে।
অবেলার রাজপথ ও অলিগলিতে তোর  পদচিহ্ন
আমার বুকে ক্ষুদার্থ আগুন। 

No comments:

Post a Comment

মাংসাশী

. তোমার কোমরের নিচে তিল দেখে  প্রথমেই বোঝা উচিত ছিল আমার তুমিটা শুধু আমার নও , তোমার নবজন্মের আকাশে এক আকাশে এক ঘোর  ঘরের থেকে পরের ঘরে আকাশ...