Thursday, November 29, 2018

তুমি আর তুমি

তুমি আর তুমি
..... ঋষি
===========================================
 তুমি আর তুমির মাঝে তফাৎটা বড় স্পষ্ট
রাতের টিউবলাইট জমে থাকা ঝুল।
বড় স্পষ্ট তুমি
 আরও অস্পষ্টতায় সময়ের তফাৎ।
.
তুমি আর তুমির মাঝে একটা ট্রেন গাড়ি ছুটে  আসে
আমি কান পেতে শুনি তোমার পায়ের শব্দ।
আর তুমি তখন ঠিকানায় খোঁজো আকাশের পাখি
যাকে তুমি ছুঁতে পারো না।
আমি তখন সদ্য আউট হওয়া সেই ব্যাটসম্যান
যাকে বাইশ গজ ভেংচি কাটে।
মোবাইলের রিংটোন বেজে ওঠে " তুমি রবে নীরবে "
আর তোমার গলার স্বর।
সারাবেলা উপবাসের পর চুঁয়ে চুঁয়ে নামে শেষ না হওয়া গল্প
সেই  ট্রেনটা এসে থামে রাতের শহরে।
নেমে আসে রাতপরী ,মিলন বেলা
আর কিছু নিস্তব্ধতা।
.
আমি আর তুমি মাঝে তফাৎ বড় স্পষ্ট
সূর্য ওঠে সূর্য ডুবে ,সুইচ টেপা শহরে নকল আলো।
বড় নিরুপায় আমি
আরও  স্পষ্ট তোমাদের তফাৎ।

No comments:

Post a Comment

মাংসাশী

. তোমার কোমরের নিচে তিল দেখে  প্রথমেই বোঝা উচিত ছিল আমার তুমিটা শুধু আমার নও , তোমার নবজন্মের আকাশে এক আকাশে এক ঘোর  ঘরের থেকে পরের ঘরে আকাশ...