Saturday, November 24, 2018

শীতলতা

শীতলতা
............. ঋষি
============================================
তোমার কাছে যাওয়ার আগে
সমস্ত অধিকার খুলে রেখে যাবো সময়ের কাছে।
সময়ের দরজা খুলে জীবনের পার্ট টু
কোনো হাইওয়েতে একলা দাঁড়িয়ে কবিতা লিখবো।
শব্দদের হুঁশ হাঁস  ছিঁড়ে খুঁটে
লিখবো জীবন নতুন করে।
.
তোমার কাছে যাওয়ার আগে নিজেকে পোড়াবো লেলিহীন শিখায়
সমস্ত নিরিবিলি হারানো বিকেলে ছিটিয়ে দেব কৃষ্ণচূড়া ফুল।
কোনো সার্বিক পবিত্রতায়
আকাশের বুক থেকে  উড়ে আসবে নীল পাখি
যার চোখে স্বপ্ন।
স্বপ্নের সব সিঁড়ি পেরিয়ে এক অন্য দেশে
আমি খুন করবো নিজেকে ,তোমার বুকে তখন আদর।
ঠিক এই ভাবে আমার যাবতীয় পিপাসা
আমার সমস্ত অধিকার বরফের দেশে শীতলতা
আর নয়
এইবার শুধু তোমার আমার।
.
তোমার কাছে যাওয়ার আগে
আমি খুলে রাখবো আমার যাবতীয় লাম্পট্য ,শরীরের সুখ।
অশালীন শব্দদের বীর্যদের আর নয়
এইবার শুধু নিরিবিলি কবিতায় তুমি চলন্তিকা।
শব্দদের ভীষণ যন্ত্রনা
আর লিখবো না প্রেমের কবিতা। 

No comments:

Post a Comment

মাংসাশী

. তোমার কোমরের নিচে তিল দেখে  প্রথমেই বোঝা উচিত ছিল আমার তুমিটা শুধু আমার নও , তোমার নবজন্মের আকাশে এক আকাশে এক ঘোর  ঘরের থেকে পরের ঘরে আকাশ...