Sunday, June 19, 2022

সময়ের খবর

 সময়ের খবর 

... ঋষি 


ও বুধন কই  গেলি রে বাপ্ ,কই  গেলি। আমি শুনতে পাচ্ছি ,আপনারা শুনতে পাচ্ছেন ,বুধোনের  মা মনসা সরাই  কাঁদছে ,কেন কাঁদছে ?চলুন শুনে নি বুধোনের  মার্ জবানিতে কারণটা,সঙ্গে আমি সাথে আছি সময়ের সাংবাদিক মানুষ ,

.

মানুষ : আপনি কাঁদছেন কেন ?

.

মনসা  সরাই :আমরা গরীব ,না খেতে পাওয়া মানুষগুলোর চুখের জলি সব ,আমার ব্যাটাকে খুঁজে পাওয়া যায় না আজ চার দিন ,কাঁদুন না কেন কন। 

 .

মানুষ : পুলিশকে জানিয়েছেন ?

.

মনসা  সরাই : কোন পুলিশের কুথা কন আপনি ,পুলিশ সে বুড়োলোকের গুলাম গো ,তাদের সেবা ছিড়ে কি করতে খুঁজবে গো বুধনকে। এই দেশে আইনকানুন সবই তো বড়োলোকের গো ,আমাদের তো শুধু কপালে কান্না। এই দ্যাখেন না 

এই রাঢ় মাটি বড় বন্ধ্যা গো ,এই জঙ্গল আমাদের মা। তবু কুষ্ট কুরে কিছু যা কিছু ফসল ফলাই আমরা উড়া কেটে নিয়ে যায়। এইবার  বুধন গাজোয়ারি কুড়লো,আমি মানা করেছিলাম ,শুনে নাই। ব্যাটাটা হুয়েছে ঠিক উর বাপের মতো ,দা তুলে নিয়ে বেরিয়ে গেলো। উড়া তখন পলাইয়েছিল বাবু কিন্তু শাসিয়ে গিছিল 

জুঙ্গুলে জাবি নাক ,তোকে পুঁতে দেব ,ওরা বোধহয় পুঁতে দিয়েছে আমার পুলাটাকে গো। 

.

মানুষ :ওরা করা ?

.

মনসা সরাই :উড়া গো উড়া ,ওই যে আগের জামিনদার ,তার ছিলে এখন পার্টিতে দাঁড়িয়ে বড় মস্তান হুয়েছে। কারুকে ভয় পাই না,দিনে রাতে মস্তানি করে ,গ্রামের বৌ ,ঝিদের খারাপ নজরে দেখে ,শুকুনের নজর উর। থানার বাবুরা ওদের সাথে ,একসাথে বসে নেশা করে উড়া। উড়া আমার ছিলেট্যারা মেরে ফেললো গো বাবু। তবে তুমি শুনে রাখো বাবু আমার চিলিট্যার যদি কিছু হয় আমি ওদের ছাড়ুম না ,এই কাটারি দিয়ে কেটে ফেলুম। ও বুধন তুই কি গেলি রে। 

.

বুঝলেন এর কিছুদিন পরে রাঢ় অঞ্চলের শাল বনের ভিতর পাওয়া যায় বুধোনের গলায় দড়ি দেওয়া রক্তাক্ত  ঝুলতে থাকা  জিভ বার করা শরীরটা। বুধোনের মা মনসা পুলিশ কোতায়ালীতে বেশ কিছুবার যাওয়ার কারণে এর কিছুদিন পরে মনসার ধর্ষিত রক্তাক্ত শরীরটা পাওয়া যায় গ্রামের পুকুরের পাড়ে। এই খবর আপনারা কোনো সময়ের  খবরে পাবেন না ,পাবেন একমাত্র সময়ের খবরে। 

তাই সময়ে থাকুন ,সময়ের কথা ভাবুন আর পড়ুন সময়ের খবর ,আপনাদের সঙ্গে সময়ের সাংবাদিক মানুষ।  

  


No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...