Sunday, June 26, 2022

আর একদিন

আর একদিন 
.. ঋষি 
আর একদিন তোমার মতো দেখতে এক নারীকে হাত তুলে চুমু খেয়ে বললাম      কেমন আছো? 
সে মিষ্টি হেসে বললো 
যাবে আমার সঙ্গে পাশেই ডাক বাংলো। 
.
আর একদিন তোমার মতো দেখতে এক নারীর কানের পাশে ঠোঁট রেখে বললাম 
কেমন আছো? 
সে আমার হাত ধরে বললো 
যাবে আমার সাথে ওইপাশটা অন্ধকার বিশেষ কেউ আসে যায় না। 
.
আর একদিন তোমার মতো স্বভাবের এক নারীকে
 তার গভীর নীল চোখের পাতায় চুমু খেয়ে বললাম 
কেমন আছো? 
সে আমাকে নিবিড় ভাবে জড়িয়ে বললো আরো কাছে পেতে চাই তোমায়। 
.
আর সেইদিন তোমার নরম বুকে ঠোঁট ছুঁয়ে বললাম 
কেমন আছো?  
তুমি বললে - তুমি কখনো সমুদ্র দেখো নি তাই না 
আমি বললাম তুমি জানলে কি করে? 
তুমি বললে এমন করে কোন পুরুষ কোন নারীকে দেখে না 
সমুদ্রকে দেখে। 


No comments:

Post a Comment

.একটা কবিতা আমি তুমি

আমার কবিতা পেলেই আমি তুমি হয়ে যাই তোমার মতো আটপৌরে শাড়ি পরি, হাতে কলম কোমড়ে আঁচলটা গুঁজে তোমার মতো উনুনে আঁচ দি  হাঁড়িতে পরিমাণ মত শব্দ, জল...