Wednesday, June 1, 2022

শোনাও তোমার কবিতা

 শোনাও তোমার কবিতা 

... ঋষি 


এই এইবার 

না না কোনো কারণ ছাড়া ,শোনাও তোমার কবিতা। 

.

অপেক্ষা করছি বহুযুগ 

অপেক্ষা করছে আমার শব্দরা 

জানি সময় আসেনি এখনো ,এখনো ঘড়ির কাঁটা ঘোষণা করে নি 

এখনো পিরামিডের বালি সরে যায় নি 

এখনো নদীর ঘরে নারীরা ঘুমিয়ে পরে নি সঙ্গম করতে করতে। 

.

সহসাই সেই দিন আসবে 

চলন্তিকা আমার সামনে এসে বলবে এই এইবার 

না না কোনো মঞ্চ নয় ,কোনো কারণ নয় 

তোমার কবিতা শোনাও 

শোনাও তোমার বুনো বাজপাখির কলমের গভীর আঁচড় 

আমি মুগ্ধ হতে চাই। 

.

জানি এখনো আসে নি সেই সময় 

যখন সমস্ত ঈশ্বর মাটিতে নেমে আসবে ,যখন সারা আকাশ জুড়ে শকুন 

শুভ আর অশুভ দুই ভাই তখন গলা জড়াজড়ি,

তখন তুমি আসবে চলন্তিকা 

আমাকে বলবে কি কবি ,শোনাও তোমার কবিতা 

তবে বিশ্বাস করো সেদিন আমি তোমাকে বলবো 

চলন্তিকা আর না ,আর না 

আমার ভীষণ ঘুম পাচ্ছে 

আমি তোমার কোলে ঢলে পড়তে পড়তে শুনতে পাবো 

তুমি বলছো 

কবি সময় হলো 

কি হলো 

শোনাও তোমার কবিতা।  

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...