Wednesday, June 15, 2022

আদুরে বেড়াল

 আদুরে বেড়াল 

... ঋষি 


অদৃশ্য একটা আদরের গল্প 

যেখানে পৌঁছতে হলে গড়িয়ে নামে জল 

মনের ভিতর বিড়াল ডাকে ,

অথচ তুমি  পা টিপে টিপে গড়িয়ে নামো  রোজ আমার  বিছানায় 

আসমুদ্র বিশ্বাস 

সেখানে ছুঁয়ে দিলে বোধহয় নিঃশ্বাসে আশ্রয় লাগে। 

.

কি ভাবে নামবো ?

ঠান্ডা বিছানা ,কফি কাপে লেগে থাকার তোমার ঠোঁটের দাগ 

আলগা হয়ে জড়িয়ে থাকা কোল বালিশ 

পিষে নেয় বুকে 

তুমি থাকো যেন সারারাত জেগে আমার আদরে 

বিড়ালের চোখ। 

.

অনেকদিনের গল্প এটা 

ঘুম আসে না ,তোমার বুকের ভিতর স্নেহেরা  ছান্দিক 

কবিতা লিখতে চাই 

সারা রাত ,সব মুহূর্তরা তোমাকে স্পর্শের খোঁজে  পা টিপে টিপে হাঁটে 

আমার  বাড়ির রেলিং বেয়ে ,আমার  স্বপ্নের ভিতর, 

তুমি এসে পড়ো আমার বিশ্বাসের ভিতর 

আদুরে বেড়াল 

চোখ তুলে চাও ,মুখ ঘষো আমার বুকে 

আমি বুঝি আমার হৃদপিন্ড চলছে,

 জীবনের  বাইরে 

জীবনের ভিতর 

গভীরে 

কিন্তু সকাল হলেই তুমি মানুষ হয়ে যাও। 


No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...