Thursday, January 19, 2023

অজাতশত্রু

 অজাতশত্রু 

... ঋষি 


একটা ক্যাপসন জরুরী 

জরুরী মৃত্যুর বুক খুলে বোজানো আগুনে বোঝাপড়া 

ধর্মের এপারে দাঁড়িয়ে 

             মিথ্যে ধর্মযুদ্ধ 

যুধিষ্ঠির যেখানে সাধু সেখানে দুর্যোধনের পতন 

অথচ অভিমূন্যের মৃত্যুটা কেউ অভিমান বলে লেখে নি। 

.

আমি অজাত শত্রু 

একটা ক্যাপশন চাইছিলে আমি দিলাম তোমায় 

আমি হলাম পিতার হত্যাকারী ,

অভিশপ্ত সেই মুহূর্ত ,সেই ক্ষণ ,সেই অবজ্ঞা 

আমার দিকে তাকাও নারী 

আমি তোমাকেও হত্যা করতে পারি। 

.

আগুনে পুড়ছে বুক 

নিঃস্বাসে লেগে মগধ 

তুমি ইতিহাস ঘেটে দেখো ,কেমন ক্যাপশান 

একজন হত্যাকারী তোমার প্রেমিক হতে পারে। .

জানি হাসছো 

জানি বলতে চাইছো ,অবজ্ঞা করি তোকে 

মহাপাতক তুই 

সময়কে হত্যা করে তুই শান্তির ঘরে বুদ্ধ 

বিশ্বাস করো আমি আর পারছিনা 

এইবার তো একবার 

    শুধু একবার 

               আমাকে জড়িয়ে ধরতে পারো। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...