Wednesday, January 11, 2023

আমি কি চেয়েছি তোমায়

 আমি কি চেয়েছি তোমায় 

... ঋষি 

..

আমার পঞ্চাশ ঘেঁষা ভালোবাসা 

তোমাদের সেই ২০৬ টা হাড়ের কাছে কিছু না 

আমার গোয়ালে অবিরত গরুরা দুধ  দেয় 

সকলেই দুগ্ধবতী ,

কিন্তু আমার দুধে অরুচি 

রুচিতে বাঁধে তাই দুধে মুখ নয় ,নুন রাখি। 

.

সমস্ত সংকল্পের পর বাঁধ ভেঙে যায় বেহেমিয়ান দূরত্ব 

আমি ভালোবাসি না 

আমি শুধু তাকিয়ে থাকি নারী তোমার অপরূপ ছল কপটে 

বুকের সংসারে 

সমস্ত মিথ্যে হয়ে যায় যখন তুমি হাসো 

কিংবা ভালোবাসো। 

.

নারী তোমার যোনিজ প্রেমে জন্ম ঘুমিয়ে আছে 

আমি পথ হারিয়েছি 

পথিকের চোখে তাই অন্ধ হয়ে যাওয়ার বাসনা ,

পথের মুক্তি 

সময়ের চুক্তি 

কোনো এক অক্ষাংশে রাখা আমার নারীজ স্পৃহা। 

আমার পাকতে থাকা জুলফিতে 

পঞ্চাশ ঘেঁষা ভালোবাসা আজ মুক্তি পেয়েছে 

মুক্তি পেয়েছে চুক্তিতে বাঁধা সরগম 

দিন বদলেছে 

এখন ব্যান্ডের গানে " আমি কি চেয়েছি তোমায়"। 


No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...