Saturday, February 4, 2023

তুমি আর তুমি

 তুমি আর তুমি 

... ঋষি 

.

জানো কেন আমি তোমায় ভালোবাসি 

কারণ একমাত্র তুমি 

একমাত্র তুমিই। ...

           যে আমাকে মানুষ ভেবে চুমু  খায় 

যে আমাকে সঙ্গমের আঁচে জড়িয়ে ধরে বলে 

তুই। ..তোকে আমি কাউকে দেব না। 

.

জানো কেন তুমি আমাকে ভালোবাসতে পারো নি 

কারণ একমাত্র আমি না   

           একমাত্র আমি ছিলাম না কোনোদিন ,

একটা নিয়ম যখন আষ্টেপৃষ্টে জড়িয়ে ধরে সাপের মতো 

তখন ভালোবাসা অভ্যেস হয়ে যায় 

কিন্তু মানুষের বেঁচে থাকায় অভ্যেস বদলায় কিংবা বদলানো যায় 

কিন্তু বেঁচে থাকা বদলাবে কি করে। 

.

কোনটা ঠিক ,আর কোনটা ভুল 

না আমি সেদিকে যাবো না 

আজ বরং একচল্লিশের রাস্তাটা ধরে আমি শান্ত ভাবে হেঁটে যাবো  

তোমার দিকে দিকে না 

বরং পাশের দুটো গলি পেরিয়ে আমার তুমিটার দিকে 

শুনেছি সেখানেও নাকি নিয়ম করে সকাল ,বিকেল হয় 

কিন্তু কি এসে যায় বলো 

কে কার স্ত্রী ,কে কার সন্তান ,কে কার সম্পর্ক 

না আমি ওদিকে যাবো না 

আমি সোজা হেঁটে যাবো তোমার কাছে 

তোমাকে বলবো আমাকে অনেক্ষন চুমু খাচ্ছ না 

আমি মানুষ তো। 


No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...