Friday, February 3, 2023

তোমাকে ভালোবাসবোই

 তোমাকে ভালোবাসবোই

......... ঋষি 


তুমি আমার হাতদুটো ধরো 

তুমি আমার চোখে চোখ রাখো 

তুমি আমার ঠোঁটের উপর ঠোঁট রাখো 

তুমি যা ইচ্ছে তাই করতে পারো 

বলতেই পারো তবে........... এখানেই তবে শেষ হোক 

তবু জেনো আমি তোমাকেই ভালোবাসবো। 

.

তুমি জানো আমি খুব সাধারণ 

তুমি জানো আমার ঘরে নুন আনতে পান্তা ফুরোয় 

তুমি জানো আমার ঘরের সিলিঙের তারা আর অন্ধকার রাত চাঁদের 

তুমি জানো তুমি যা ইচ্ছে তাই করতে পারো 

ভাবতেই পারো। ............ছিনে জোকের মতো আমি 

 

.

জানি একদিন ঠিক তুমি ছিঁড়ে ফেলবে এই অনির্বাচিত আদর 

জানি একদিন ঠিক তুমি হয়ে উঠবে মহান কোনো দরবারে 

জানি একদিন আমার মৃতদেহ শুয়ে থাকবে তোমার অন্ধকার ঘরের বাইরে 

জানি একদিন ঠিক আমার কবিতার পাতায় আমাকে পোড়ানো হবে 

সেদিন কোনো ইমেইল বা ঘড়ির কাঁটায় পাওয়া যাবে না আমাকে  

সেদিন তুমি বুঝবে 

                  আমি................আমাকে ।

একটা সভ্যতা শেষ হয়ে গেলে পৃথিবী দাঁড়ায় না 

একটা বদহজমের ঢেঁকুর তোলে ঠিক ,

সেদিন হয়তো তুমি হাসবে 

হয়তো চিৎকার করে বলতে চাইবে  

                    আমার কোনোদিন শেষ না লেখা কবিতাটা, 

কিংবা বলতেই পারো লোকটা আসলে একটা বদ্ধ পাগল ছিল 

             তাতে কি ?   

                       তবু জেনো আমি তোমাকেই ভালোবাসবো।


No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...