Thursday, February 23, 2023

মন ভালো নেই

মন ভালো নেই 
..ঋষি 
.
মন ভালো নেই। আমার নারী আছে
সময়ের আয়নায় দাঁড়িয়ে আমার উল্টোমুখে। 
.
আর যে সংসার সংসার খেলে
আদিখ্যেতার বিবাহবাসরে প্রজাপতি এঁকেছিল 
সে আজ আয়নার কাঁচ ভেঙে হিসাব লিখেছে আমার হৃদয়ে
মানুষ নয় এ টি এম
মুখোমুখি কথা নয় শুধু কুকথা। 
.
আর তুমি প্রিয়তমা এই সর্বনাশা বসন্তের দিনে
সংসার পেতেছো কাঁকড়ার বালিতে
সময়ের হাঁড়িতে 
তোমার চিতার ছাই একত্রিত করে।
.
মন ভালো নেই 
পাতার পোশাক পরে বিষাক্ত সময় চলে যাচ্ছে জেরুজালেমে
উৎসব গড়াচ্ছে 
তুমি আমাকে জানান দিচ্ছো আমার ব্যস্ততায় অন্য কেউ
অথচ আমার, গৃহস্থালী ছেটানো যিশুখ্রিষ্টের শোক। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...