Friday, June 27, 2014

rishi026@gmail.com

তোর নাম
,,,,,,,,,,,,,,,,,, ঋষি

তোকে একবার আগুন বলে ডাকবো ভেবেছি
কিন্তু নাভির ভিতরে উষ্ণতা তুলে।
আমার পারদে বালি ,,চোখের বালি
পুরো চোরাবালি আমায় ঘিরে।

কতবার ভেবেছি তোকে নদী বলে ডাকবো
কিন্তু ডাকা হয় নি কেন জানিস।
আমি যখনি দেখি তখনি সমুদ্র তুই
কিছুতেই তল পাই না খুঁজে।

একবার ভাবলাম তোকে আমি বৃষ্টি বলবো
কিন্তু বলা হয় নি।
আমার হৃদয়ের রক্তক্ষরণে বৃষ্টি রোজ
তোকে তো বৃষ্টি বলা যায় না।

তোকে ভাবি আমি দেবী মতো
কিন্তু দেবীর চোখের তেজে আমি পুড়ে যায়।
তাই তোকে দেবী বলে ডাকা হয় নি
আসলে ভয় পায়।

তোকে আমি ভাবি একটা অস্তিত্ব
যার স্পর্শে আমার ভালো থাকা ,খারাপ থাকা।
কিন্তু অস্তিত্ব বলে তো আর ডাকা যায় না
সেটা আবার কেমন নাম।

তোকে আমি স্বপ্ন বলে ডাকবো ভাবলাম
কিন্তু ভীষণ বিপদ ,স্বপ্নরা যে হারিয়ে যায়।
তাই ডাকি নি
আমি দেখেছি তোকে মন বলে।
  

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...