Wednesday, June 18, 2014

rishi026@gmail.com

 অমঙ্গল আমি
............ ঋষি

আজ ভীষণ কষ্ট হচ্ছে
জন্মানো মাত্র মায়ের প্লাসেন্ট ছিঁড়ে।
আমি এক অভিশপ্ত  প্রাণ পৃথিবীর বুকে
এমন হয় জানিস
যখন সূর্যের আড়ালে চাঁদ আর গ্রহণ।
যখন পৃথিবীর কোলে
তখন শিশু বলে অমঙ্গল ঘোর অমঙ্গল
মায়ের বুকে মাথা।

হলো না রে নিজেকে জেতা গেলো না
অনেকটা পাথরে আঘাতে পিছিয়ে গিয়ে।
অন্ধকারে পিঠ ,,,,কিছুতেই
নিজেকে  জেতানো গেল না।
যখন রৌদ্র হাসে পৃথিবীর বুকে
আমি পুড়ি ,,,,, আর বৃষ্টিতে।
ভিজতে ভালোবাসি কেন জানিস
হাসতে পারি নোনতা জলে ,,আমার যন্ত্রণা।

আমি হাসতে পারি যখন তখন
নিজের বুকের ভিতরে লোকানো ক্ষতগুলো।
আমি ঢাকতে পারি ,,,,,যখন সমাজ চলে
কিন্তু অন্ধকারে মাথায় শেয়ালের ডাক
তখন ঘোর অমঙ্গল পৃথিবীর বুকে।
ঈশ্বর ডাক ,,,ইশ্বর ডাক ,,,শান্তি আসুক
আসবে না শান্তি এ বুকে
রক্তাক্ত নাট্যমঞ্চে অমঙ্গল আমি।


No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...