Thursday, June 26, 2014

RISHI026@GMAIL.COM

কবিতা আর তুমি
,,,,,,,,,,,,,,, ঋষি

আমার কবিতা থেকে তুমি শব্দটা তুলে দিলে
কবিতা মরে যাবে।
আর যদি আমার হৃদয় থেকে তোমাকে তোলা হয়
তবে জীবন মরে যাবে।

বিষাক্ত কোনো স্যাতস্যাতে বিকেলে
যখন একলা সময়ে বিছানার শীতলতা জড়িয়ে ধরে
তখন আমি আকাশ দেখি।
আসলে আমি তখন লুকিয়ে পরি হৃদয়ের মাঝে
তোমাকে  খুঁজি শুধু হৃদয়ের পোস্টারে।
নিজেকে লুকিয়ে রাখি ওই আকাশে
নীল আকাশে তোমার  বুকে মাথা।

আমার কবিতাদের শরীরে তোমার নগ্ন রূপ
তোমার চোখের  তারায় লেখা আমার কবিতা।
আমি লিখতে থাকি ,হয়তোবা আঁকতে থাকি
আমার হৃদয় ক্যানভাসে তোমার মুখ।
এ যেন এক সাত পাড়ের রুপকথা
রামধনুর সাতরঙ্গা ঢেউ আমার মস্তিষ্কে প্রেম
আর আমি হাসতে থাকি।

আমার কবিতা থেকে তোমাকে মোছা যাবে না
তুমি তো খোদাই করে হৃদয় লিপি।
আর আমার জীবন থেকে তোমাকে সরানো অসম্ভব
তুমি যে আমার কবিতার দিনলিপি।

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...