Wednesday, June 18, 2014

rishi026@gmail.com

এমন করে
................. ঋষি

তেমন করে চাই নি তোকে আমি
অন্ধকারে কাজল লাগা চোখ।
বুকের খাঁজে আটকে আছে আঁচর
আমার তোকে জড়িয়ে ধরার রোগ।

ভালোবাসার শব্দটুকু নেবো
তোকে আমি ,ঠিক মিশিয়ে দেবো।
আমার রক্তে  গঙ্গা ফড়িং নাচে
তোকে আমি বুকে টেনে নেবো।

হাজার বছর পূর্ণ এ আদর
আদিমতম স্পর্শে জড়ানো সাধ।
কেমন করে রইবো বেঁচে আমি
মৃত্যুভাঙ্গা ভালোবাসার ছাদ।

এমন করে আগুন জ্বলুক বুকে
মরতে থাকি তৃষ্ণা ফাটা ঠোঁট।
তোর বুকেতে অদৃশ্য সেই আগুন
হারিয়ে গিয়ে ফিরে আসার রোগ।

এইভাবে এক আদিমতর বুকে
রাখবো মাথা ঝড় তুফানে স্রোত।
বুনবো স্বপ্ন ভালবাসার শোকে
আমার ঠোঁটে জড়িয়ে তোর ঠোঁট।

এমনকরে কাটবে যে দিন জানি
সময় সে তো ইশ্বরের মত জ্ঞানী।
আমরা শুধু সময় বুনতে পারি
ভালোবাসার কষ্টটা যে জানি। 

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...