Wednesday, June 4, 2014

rishi026@gmail.com

কলার টিউন
.............. ঋষি

কলার টিউনটা বদলে গেছে তোর
হয়তো তুই বদলে গেছিস।
জানিস আমি ভীষণ খুশি তোর বদলানোতে
শুধু চাওয়া পাওয়ার ফুসফুসে
আজ বাতাস শূন্য ,,,,,,,, শ্বাস কষ্ট বলতে পারিস।
এটা তো হওয়ারি ছিল
আসলে নিঃশ্বাসটা যে আটকে গেছে।

কিছুটা বিকেলের পড়ন্ত আলো তোর মুখে
তোর ঠোঁটের তীক্ষ্নতায় আমি আকাশের মতো।
আর তুই বাজ ,,,সোজা নেমে এলি
তুলে নিলি এক সাধারণ বিকেলে আমার অস্তিত্ব।
আমি জমানো অভিমান চিতার ছাই
উড়তে উড়তে তোর কপাল ছুঁয়ে ,,তোর গভীরে
সেই বিকেলে পড়ন্ত সূর্যের আলোয়।

তোর চুল ছুঁয়ে জোত্স্নার মতো কোনো পাওয়া
তোর নরম বুকের গভীরে পোড়া দাগ
সবটাই আমার ছিল।
তোর কলার টিউনের মতো আমার প্রিয় গান
বদলে গেছে তোর মতো।
আমার কবিতা আর দাগ টানে না তোর নগ্ন শরীরে
সবটাই তোর কলার টিউনের মতো। 

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...