Sunday, March 15, 2015

শেষ ইচ্ছা

শেষ ইচ্ছা
................... ঋষি
========================================
যে চোখ দেখে কবিতা লিখবো বলে
কোনো ক্যাফেটেরিয়াতে আমার আয়না রাখা ছিল।
কি যেন,কেন যেন
নিজের অদৃশ্য কারণে কাঁটাছেঁড়া বুকের মাঝে।
সেখানে কফি ছিল ,আলসেমিতে পরে থাকা মিঠে রৌদ্র
তোর ঠোঁটে লিপস্টিক হালকা ছুঁয়ে ছিল।
 পরে থাকা সময়ের অনন্ত আগামী
অথচ আমি হারালাম।

সামনে বাসস্টপে দাঁড়িয়ে যে
যার লাল ওড়নার পিছনে বিশাল মরুভূমি।
ডেস্কটপে পাওয়ার পয়েন্টে তৈরী সরে যাওয়া মুহূর্তরা
সেখানে ঠিক তার পাশে একটা ছায়া।
তোকে ফলো করতে করতে ,
তোকে জীবিত করতে করতে প্রেম।
ব্রেকফেল আছড়ে পড়লো সময় বুকের উপর
চলন্ত ট্রাম অনন্ত আগামী।

যে শরীরে আমি শরীর রাখবো বলে
ঠোঁটের ত্রিসীমানায় কোথাও ছিল না ক্লান্তি।
শুধু তৃষ্ণা হেঁটে গেছে যুগের পর যুগ
শুধু পাগুলে কবিতার কলমে অনন্ত হৃদয় পাতা।
সেখানে সময় ছিল ,
ছিল ফেলে রাখা সময়ের ফিস ফিস বুকের ভিতরে।
তোর ধ্বংসস্থুপে রাখা আমার খেরো খাতার
আমার বেঁচে থাকার শেষ ইচ্ছা। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...