Saturday, March 28, 2015

শুধু তোমাকে


শুধু তোমাকে
............... ঋষি
============================================
আমার আজকাল জানতে ইচ্ছে করে মন
তুমি সুখী কিনা।
সময়ের প্রবল ঝড়ে আমার হৃদয়ের শুকনো পাতাগুলো মাটিতে
মিশে যা ,মিশতে চাই সময়ের সাথে।
তবু জানতে ইচ্ছে করে বারংবার
তুমি ভালো আছ  তো।

মহামারী ,কাটাকাটি প্রবল বিদ্রোহে
তোমার শহর জুড়ে আমার অজস্র পদশব্দ।
আমার জানতে ইচ্ছে করে
তুমি শুনতে পাও সেই পদশব্দ।
তুমি শুনতে পাও মন ঋতুদের সরে যাওয়ার শব্দ
একলা কফিনে পরে থাকা অজস্র স্মৃতিদের আলাপনে
আমার ফিরে আসার গান ।
আমার বড় জানতে ইচ্ছে করে তোমার না বলা কথাদের আস্ফালন
মুখোশের আড়ালে লোকানো তোমার নরম হৃদয়টাকে।

আমার আজকাল জানতে ইচ্ছে করে মন
তুমি কোথায় আছ।
সময়ের সাথে বদলানো জীবনের নানান রঙে পচতে থাকা আমি
মিশে যেতে চাই মাটির সাথে ,
তবু শেষবার আমার জানার ইচ্ছা মন
শুধু তোমাকে। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...