Wednesday, January 20, 2016

তবু মনে রাখিস

তবু মনে রাখিস .............. ঋষি ================================================ তবু যদি আসতে চাস চলে আসিস । এই অঙ্গীকার জীবন বুকের বোতাম খোলা আগুনে তোর ঠোঁটের স্পর্শ। এক মেঘ সময়কে আমি তো টাটা বলেছি কবে শুধু সময়ের বৃষ্টিরা এখন আমাকে ভেজাচ্ছে। অদ্ভূত একটা স্বভাব আমার যা ফেলে এসেছি তাকে মনে করতে চাই নি কখনো। এমনকি আমার জন্মকে রেখেছি গাঁট ছাড়া হিসেবের বাইরে আমার জন্ম আকাশে, আমার জন্ম সময়ের নিপুন ফোঁড়ে সুঁচ আর সেলাইয়ের সুতোতে। আঘাত ছাড়া মানুষ হয় না জানিস যেমন হয় না জীবন স্পর্শের কোনো হিসেব ছাড়া। অথচ জীবন আমি সর্বদা বেহিসাবী আমার বোতাম খোলা ভাবনারা সময়ের হাওয়া আমাকে ভাসায় যেমন বাঁচায় আমাকে তোর কবিতা তবু যদি আসতে চাস চলে আসিস । এই স্বপ্ন সফরে নাই বা হলো কোনো সর্বজান্তা পথ নাই হলাম আমরা পরিচিত পথিক। তবু হাত রেখো হাতে অসীম দীর্ঘশ্বাসে তবু মনে রাখিস ।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...