Sunday, October 27, 2013

RISHI026@GMAIL.COM


### " পুরনো আমাকে " ###
লেখক : ঋষি
**********************************
সঙ্গে ছিলাম, মেঘ ছিল
কোঁচকানো সময়ের ভাঁজে মোড়া স্বপ্ন।
এক পশলা বৃষ্টি ছুঁয়ে দিত আমায়
কাবুলিওয়ালার ঠোঙ্গা ,খালি চায়ের ভাঁড়।

শুন্য দৃষ্টি ,শুন্য আর শুন্য
জানো  তোমার জ্বর আসতো।
আমি জানতাম না তখন
এখন জানি সময় আর সময়ের পরে রাখা,
পুরনো ডায়রির হলদেটে পাতা
পাতায় পাতায় তুমি পুরনো খেয়ালে।
বৃষ্টির জলে ভেসে যাওয়া স্বপ্ন
আমি আছি সঙ্গে আজও।

বদলানো বটতলায় আঁকড়ে ধরা তোমায়
তোমার স্বপ্ন তোমার খেয়ালে।
হারানো স্বপ্নের খোঁজে
আঁকড়ে ধরি তোমায় শুন্যতায়।
খুঁড়তে থাকি তোমার বুক
তোমার মাংস ,মেরুদন্ড
তোমার প্রতি  রক্তকনার ওপারে
পুরনো আমাকে, পুরনো আমাকে  .......
***********************************

No comments:

Post a Comment

দিবারাত্রির কাব্য

আচ্ছা সত্যিকারের  ভালো আছি বলাটা এতটাই কি কঠিন  ? উত্তরের জানলা দিয়ে আচমকা ঢুকে পরে এক আঁচলা গরম হাওয়া উপলব্ধির ভাষা,ভাসতে থাকা ...