Tuesday, May 12, 2015

খুব কাছে

খুব কাছে
............... ঋষি
====================================
এক পলকে তোর কাছে
খুব কাছে ,খুব কাছে।
জীবন যেখানে ঈশ্বরের মতন দেবতার আসনে
সেখানে তোকে ভালোবেসে জড়াতে পারি না যে।
তুই জানিস আমায়
অথচ একলা রাখিস ভালোবাসিস না যে।

আমি আর আমার মতন কেউ
দুজনেই হেঁটে চলে মরা ফুটপাথ দিয়ে।
ঘুমের মাঝে আছড়ে পরে ঢেউ
আমার মতন তোর খুব কাছের কেউ।
তোকে কাছে ডাকে ,খুব কাছে
আমাকে  যে ভালবাসে আমি জানি।
একবার না বারংবার
আমার মতন  কেউ তোর কাছে।

এক পলকে তোর কাছে
খুব কাছে ,খুব কাছে।
জীবন যেখানে আছড়ে পরে দেবতার ফুল
মনে ভুল, প্রশ্রয়ে আশ্রয়ের ঘুম ঘোর।
ঘুম ভেঙ্গে যায়
তুই যে আমার খুব কাছের। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...