Tuesday, May 19, 2015

আমার ভাবনারা


আমার ভাবনারা 
............. ঋষি
=============================================
কিপ্টে হয়ে গেছি আজকাল
বুকের বোতাম খোলা ভাবনাদের আগলাতে আগলাতে। 
সত্যি বলতে নেই এই বোবা পৃথিবীতে 
আসলে কথা বলতে নেই এই বোবা পৃথিবীতে। 
সবাই ভাবে অতিরিক্ত 
যেমন অতিরিক্ত আমি তোর ভাবনায় চিরকাল। 

নিশ্চিন্ত আমি ভাবনাদের সাথে 
তোর কপালের অতিরিক্ত আঁচিলটা আমার বিউটি স্পট। 
তোর বুকের মাঝে  একটা ঘর আছে আমি জানি 
তুই বলিস নি ,তুই বলবি না কখনো। 
ওগুলো তোর জমা বেদনা ,জমা অভিমান ,লুকোনো কালি
তুই কিছুতেই উজাড় করতে পারবি না আমার মেঘলা শহরে। 
এখানে বৃষ্টি চিরকাল আমার হৃদয়ের লুকোনো ব্যাথা
আর লুকোনো কথাগুলো চিরকালীন লুকোনো। 
ঠিক যেমন চামড়ার শরীরটা 
আমরা ঢেকে রাখি অত্যন্ত অবহেলে। 

কিপ্টে হয়ে গেছি আজকাল
বুকের টপ ফ্লোরে দাঁড়িয়ে একলা বারান্দায় কেউ আমার মত। 
অত্যন্ত সহজে ভেসে যেতে পারে সবুজ পৃথিবীতে 
যেখানে জন্ম নেই ,নেই মৃত্যু। 
সবটুকু বেঁচে ফেরা নিজের ভাবনায় 
যেমন আমি একা কোনো না বলা কবিতা। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...