Tuesday, May 26, 2015

একটু আলোর জন্য

একটু আলোর জন্য
.............. ঋষি
=========================================

একটু আলোয় আয় তোকে দেখি একটু
বহুদিন ত্রিমাত্রিক কল্পনায় ডোবে নি চোখের আলো।
আজ ডুবতে চাই
সত্যি আমি বুঝতে পারছি না তোকে কেমনে চাই।
মনে হয় আটলান্টিকের ভিজে মাটি স্পর্শ করে দেখি
মনে একবার , অন্তত একবার তোকে ভালোবেসে দেখি।

আদরে আদরে জীবিত আকাঙ্খার মেঘে জমা তোর চোখ
কাজল কালো পাগলপারা জোড়া চোখের ফাঁকে।
একটা কালো টিপ
আমার অস্তিত্ব কেঁপে যায় ভাঙ্গা জোত্স্নায়।
আকাশে চাঁদ মাটিতে নেমে আসে
জীবিত প্লাবন আমাকে ভাসাতে থাকে আদিপ প্রশ্রয়ে।
দূকুল ভেসে যায়
জমে ওঠে এক দ্বীপ ,স্বপ্নের চোখে আলোর প্রদীপ।
বড় করুন এ আলো ,জীবিত যন্ত্রনাময়
আসলে যন্ত্রনায় তোকে কি ভালোবাসা যায়।

একটু আলোয় আয় তোকে দেখি একটু
বহুদিন জীবিত কল্পনায় এ চোখে আসে নি কোনো সুখের স্বপন।
একটু বাঁচতে চাই ,একটু হাসতে চাই তোর সাথে
আবারও বৃষ্টি যদি  আসে।
একটু ভিজতে চাই ,তোকে ভিজিয়ে আমার ভিতরে বাহিরে
আমি আবারও বাঁচতে চাই মাতাল সুখে।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...