Wednesday, May 27, 2015

তোমার নাম

তোমার নাম
.............. ঋষি
=============================================
সামান্য সময়ের মধ্যেই কি অদ্ভূত
আমার গলাটা ইন্টারন্যাশনাল নিউজ হয়ে গেলো।
তোকে ভালোবাসি অথচ তুই প্রশ্ন করিস কাকে
রাষ্ট্রসংঘ বেবাক হয়ে গিয়েছিলো।
আর গরীব ছেলেটা কাঁদছিল একঘেয়ে ভনভনে মাছিতে
আপনাদের স্যাটেলাইট কি ঘুমোচ্ছিলো।

ভারতবর্ষের রাষ্ট্রনায়ক ধরা ধরা গলায় জানালো-
এটা আর কোন একটা দেশের সমস্যা নয় ,
সকলকে এগিয়ে আসতে হবে।
আমেরিকা যুদ্ধের প্রস্তুতি সম্পূর্ণ আয়োজনে ,জানালো আমরা প্রস্তুত
অন্য দেশের সমস্ত রাষ্ট্রনায়ক জানলার ধারে ধরে কাঁদছিল।
ভারতবর্ষ বললো আমাদের কৃষ্ণের সুদর্শন চক্র ছিল
এখন আর টেকনোলজি নেই।
পৃথিবী ধংসের  দিকে এগিয়ে চলেছে
দেশে দেশে পুলিশ হিমসিম তোমাকে খুঁজতে।

অদ্ভূত, সামান্য সময়ের মধ্যেই কি অদ্ভূত
আমার গলাটা ইন্টারন্যাশনাল নিউজ হয়ে গেলো।
আমি দেখে উঠলাম প্রেম আমার বিশ্বে
আমি বললাম প্রেমিক সকলে গর্বিত হৃদয়ে।
আমি সম্পূর্ন  হয়ে ভালোবেসে তোমার নাম নিলাম
যুদ্ধ থেমে গেল শুধু শান্তি ,শান্তি ,শান্তি সারা বিশ্বে।  

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...