Friday, May 15, 2015

আবার কোনোদিন

আবার কোনোদিন
................. ঋষি
======================================
যাওয়ার আগে রেখে যাচ্ছি বলা না বলা-
অদ্ভূত প্রহসন লঞ্চের শেষ ঘন্টাটা বাজলো।
আমরণ আমার শহরে স্তব্ধতা ছুঁয়ে
বেজে উঠলো চেনা রিংটোন।
তুমি আসবে বলেছিলে- ভরদুপুরে
বাউলে পাড়ায়।

সেই গানটা ,খুব প্রিয় আমার
তোমায় হৃদ মাঝারে রাখবো ছেড়ে দেবো না।
তোমার রিংটোনটা , খুব সত্যি
হ্যালো আমি বলছি আজ আসা হলো না প্লিজ লক্ষিটি।
হাসলাম খুব হাসলাম
বেরিয়ে পরা দীর্ঘশ্বাসে চুপ করে যাচ্ছে হাহুতাশ- ।
আজকাল তোমার মত আমারও হাহুতাশ একটু বেড়ে গেছে
ছুঁয়ে থাকার ,ছুঁয়ে বাঁচার ।

যাওয়ার আগে রেখে যাচ্ছি বলা না বলা-
মই শূন্য, পদবী শূন্য অদ্ভূত উপন্যাসের শেষ পাতা ।
আমরণ আমার ভাবনারা কবিতার পাতায় তোমায় ছুঁয়ে বাঁচবে
নতুন কিছু না ,তুমিও নতুন না ।
দেখা হবে ঠিক আবারও  কখনো, কোনদিন আমার শহর
বদলাবে না বাউল হৃদয়ে ।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...