Tuesday, August 19, 2014

rishi026@gmail.com

হৃদয়ের কথাকলি
.................. ঋষি

আমাকে ঘিরে ধরছে  রৌদ্র
আমি পুড়ছি আমাকে ঢেকে দে তুই।
তোকে  কবিতায় জড়িয়ে লিখছি মন
আমাকে একটু শান্তি দে তুই।
একটু নিজের করে জড়িয়ে ধর আমায়
তোর হৃদয়ে আমাকে মুক্তি দে।

আজ দুদিন হলো তোকে দেখি নি আমি
আজ দুদিন তোর স্পর্শে নিজেকে পাই নি আমি।
জানি বুঝি ,তবু কেন এই মন বোঝে না
আমি পুড়ছি আমাকে একটু শান্তি দে।
তোর উষ্ণ ঠোঁটের তৃষ্ণাতে
আমাকে একটু ভিজতে দে।
আজ দুদিন হলো আমার চোখে ঘুম নেই
আজ দুদিন হলো আমার হৃদয়ে শান্তি নেই।

কোথায় আছিস তুই ,মিশে যা
মিশে যা আমার গভীরে অলিন্দের স্পন্দনে।
কোথায় আছিস তুই ,কাছে আয়
কাছে আয় তুই আমার জীবিত হৃদয়ের ক্রন্দনে।
আয় তোকে আমি আপন করি
সাজিয়ে দেখি তোকে হৃদয়ের ফুলচন্দনে।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...