Saturday, August 30, 2014

RISHI026@GMAIL.COM

সিগারেটের রিং
............... ঋষি

নিজেকে সিগারেটের ছেঁকা দেবার মতো
না উজবুক আমি মোটেই নয়।
আমি অতনু ,বি কম  ফাস্ট ক্লাস ,চাকরির তপস্যায়
মধ্যমিত্ত কেরানীর ছেলে।
রোজ রাত্রে এমপ্লয়মেন্টের স্বপ্ন দেখি
কোলবালিশ জড়িয়ে ধরি ,জড়িয়ে ধরি মায়াকে
আসলে আমি একজন বেকার ছেলে ।

মায়া ,মায়া ,মায়া ,আমার মায়া
সেই মেয়েটা বিনুনী দুলিয়ে কলেজে যায়।
আমি দাঁড়িয়ে থাকি রোজ কবি সুকান্তর মতো
ভালোবাসি বলা হয় নি এখনো
আগে চাকরি ,তারপর প্রেম ,তারপর গাড়ি ,বাড়ি ,সুখ।
কিন্তু স্বপ্নে জড়ায় মায়াকে রোজ
মায়া হেঁটে চলে যায় ,আড় চোখে তাকায়
হাসে রোজ স্বপ্ন পরীর মতো।
দিন যায় ,সময়ের সাথে আমার ঠোঁটের রং পুড়ে যায়
সিগারেটের রিং- এ  স্বপ্নগুলো  দেখা দিয়ে হারিয়ে যায়।

এমনটাই হয় মধ্যবিত্ত বেকার রাত্রের চাঁদ আকাশে থাকে
আর অধরা স্বপ্নরা হেঁটে যায় সময়ের সাথে।
আজ মায়ার বিয়ে,আমার হাত বাড়ায় চাঁদের দিকে
আজও ওকে ভলোবাসি বলা হয় নি।
আমি অতনু ,বি কম  ফাস্ট ক্লাস ,চাকরির তপস্যায়
মধ্যমিত্ত কেরানীর ছেলে।
আজ আমি সেখানেই দাঁড়িয়ে সিগারেট খাচ্ছি
আসলে খাচ্ছি না নিজেকে পোড়াচ্ছি। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...