Tuesday, August 26, 2014

RISHI026@GMAIL.COM


মৃত্যু বালুচরী
............. ঋষি

ছোটো শব্দ আমি একলা বালুচরে দাঁড়িয়ে
স্বপ্নের ফেরি ,হাত বাড়ায় তোর দিকে।
আকাশে চাঁদ ,আকাশেই থাকে
আর আমার বুকে ,
আকাশ মাটি দূরত্বে সাজানো স্বপন
আমি  মৃত্যু বালুচরী।

তোর শরীরে ,তোর হৃদয়কে জড়িয়ে
আমি মৃত্যুমুখী।
অনেকটা সেই সীতার পাতাল প্রবেশ
ঢুকে যায় মাটি ফেটে হৃদয়ের কথা।
খুব গভীরে ,কঠিন অন্ধকার
এক পাও যায় না ,একা থাকা যায় না।

কবে যে বিশাল বালুচরে আমার স্বপ্নের ঘর
উড়ে যায় সোনালী বালুঝড়ে।
তোর মতো,তোর প্রেমে মুগ্ধ আমি
এগিয়ে যায় তোর দিকে একলা মরুভূমি।
বিশাল তৃষ্ণা এই বুকে
আমি মৃত্যু বালুচরী।

আর তুই সেই স্বপ্নের নারী আমাকে জড়িয়ে
এগিয়ে যাস  তোর প্রেমে।
আমি জড়িয়ে থাকি ,আসতে আসতে গড়িয়ে নামি
তুই নগ্ন হোস আমার চোখে ,আমি মুগ্ধ হই।
জ্বলে যায় ,পুড়ে যায়  একলা কোথাও
তোর হৃদয়ের কোনে সাজানো আলমারিতে। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...