Friday, August 8, 2014

rishi026@gmail.com


অন্তর দহন ২
.............. ঋষি

যন্ত্রণার পূর্ণলগ্নে মালা বদল হলো তোর সাথে
আমার যন্ত্রণা তুই ,আমার  অন্য সকাল।
চন্দন চর্চিত কোনো কবিতা মুখ
আমার স্বপ্নে ভীষণ আলুথালু তুই।
কিছুটা সযত্নে রক্ষিত চোখের জল
গড়িয়ে পড়ে সাদা পাতায়
আমার ভীষণ কষ্টের তুই।

এর সাক্ষী একবুক পাতায় আমার কবিতা
নক্সী কাঁথায় মোড়া আমাদের স্বপ্ন।
ভীষণ যত্নে মোড়া আতরদানির সুগন্ধি
এক বুক স্বপ্ন জোড়া আমার যন্ত্রণা।
তোর ঠোঁট ,একটা চুমু
তোর কপালে
খুব যত্নে।

এমনি বয়ে যায় অন্য বেলায় দৈনন্দিন
আমার অচেনা বেলা ,আমার যন্ত্রণা।
আমার প্রেম তোর সাথে
সাক্ষী আমার একপাত্র জীবন।
তোর নেশায় ,তোর গন্ধে
ভালোবেসে তোর সাথে
এমনি দূরত্বে কেটে যায়। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...