Thursday, August 21, 2014

rishi026@gmail.com

পুতুল খেলা
............... ঋষি

আমাকে শেষ করার আগে একবার বলিস
আমি বদলে গেছি।
সেই সোনালী সন্ধ্যার আবৃতির  মতো এক শীতল স্পর্শ
আমার ঠোঁট ছুঁয়ে হৃদয়ে চায়ের কাপ।
তোর ঠোঁটের উষ্ণতায় আগুন পোড়া
প্লিস একটু কেরোসিন দিস
আমি যে পুড়ে গেছি আরো পুড়তে চাই।

আমার চিতার হৃদয়ে আজ কৃষ্ণচুড়ার স্পর্শ
তোর হাতে গড়া পুতুলের সেই ছেলেবেলা।
তোর বেনুনীর হৃদয়ে খোলা চিঠি
সব আমি দেখতে পাই ,বুঝতে পারি
তোর সপ্নের পুতুল খেলা।
কিন্তু আমি তো পুতুল নই,আমি তো খেলা নই
আমি হৃদয় ,শুধু তোর জন্য পুড়তে চাই ।

তাইতো বলা ,শেষ করার আগে একবার বলিস
আমি বদলে গেছি।
সেই সোনালী সন্ধ্যায় আমার কবিতা ,আমার স্পর্শ
সব তুই ভুলে গেছিস।
কিন্তু আমি তো পারিনি ,কিছুতেই
তাইতো যাওয়ার আগে একটু  কেরোসিন দিস
আমি পুড়ে গেছি ,বাকিটুকু পোড়াতে চাই। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...