Saturday, August 2, 2014

rishi026@gmail.com

অজস্র কোলাহল
......... ঋষি

নিদারুন কিছু কথা
আর গজিয়ে ওঠা প্রচুর লতা পাতা।
মিথ্যা বলি নি
চিনবো কি করে তোকে আমি।
তুই আমার নিশ্বাসে
বাঁধন ছাড়া বিশ্বাসে কবিতার মতো.

অজস্র শাখা প্রশাখা  জড়িয়ে ধরে নাভি বেয়ে
আমার প্রশ্নরা সব তোকে বিরক্ত করে।
আমি  জানি
তবুও ফিরে যায় তোর কাছে।
অজস্র কবিতার পাতায় তোকে ছুঁয়ে
আমি আদর করি।
নেমে আসা সন্ধ্যা আমার চোখ জুড়ে
নক্ষত্রদের ভিড়ে ,ব্যস্ত দিনে ,
ঠিক তোকে ছুঁয়ে দি সময় অসময়।

নিদারুন কিছু অস্তিত্ব
আর ঝরে পড়া স্মৃতিদের কোলাহল।
মিথ্যা বলি নি
চেনার জন্য শুধু উঁকি মনের পাতায়।
অর্কেস্ট্রার অজস্র সুর রক্তপ্রবাহ
আমার হৃদয় থেকে কবিতার পাতায়।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...