Thursday, August 14, 2014

RISHI026@GMAIL.COM

তোমার রূপ ধরে
.......... ঋষি

প্রেম সে যে এসেছিল কোনো অবেলায়
তোমার রূপ ধরে।
সাজানো বাগানের অসংখ্য ফুলের ডালি
প্রেম সে তো ফুটেছিল একবার হৃদয় বাগানে
তোমার রূপ ধরে।

সেদিনও ছিল এমন বৃষ্টি বুকের দেওয়ালে
আনন্দের মধুলোভি হৃদয় তোমায় ছুঁয়ে ছিল।
খুব গভীর কল্পনায় মোহময়ী নারী
আমি ক্ষুদ্র কবি,,, তোমার কল্পনায়।
এঁকে  ছিলাম ছবি ,,আমার কবিতায়
এমনি বৃষ্টি ছিল সেদিন আজকের মত।

সেদিনও আমি লিখেছিলাম পাতায় পাতায়
রক্তক্ষরণ প্রেম তুমি কষ্টের।
আজ লিখছি নোনা জলে প্রেম তোমায়
বুকের ভিতরে ,আমার কবিতায়।
আমি প্রেমমুগ্ধ কোনো দিবানিশি
রক্তক্ষরণ প্রেম তুমি কষ্টের।

প্রেম সে যে এসেছিল আমার স্বপ্নে
তোমার রূপ ধরে।
সাজানো জীবনের প্রতি স্তবকের কবিতায়
সুন্দর তুমি প্রেম আমার জীবনে
তোমার রূপ ধরে।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...