Tuesday, August 26, 2014

RISHI026@GMAIL.COM

চিঠির উত্তর
................. ঋষি

আমি জোত্স্নার হাত ধরে
ঘুরতে গেছি মেঘের হৃদয়ে গভীর নীলে।
নীল খামে ভরা চিঠিটা আকাশলীনা তোমার ঠিকানায়
আজ ,কাল ,পরশুর মধ্যে তোমার কাছে ।
আকাশলীনা তুমি বৃষ্টি দেখনি
শুধু থাকতে চেয়েছো একলা হয়ে
প্লিস একবার আমাকেও একলা থাকতে শেখাও না ।

আমার নীল চিঠির উত্তরে দু চার লাইন
আকাশলীনা একটু লিখে দিও হৃদয় ঠিকানায়।
আমি এখন মেঘের দেশে বৃষ্টির সাথে
আকাশলীনা তুমি বৃষ্টি দেখনি।
তুমি তবে বুঝবে কি করে আমার ঠিকানা
আচ্ছা তোমার খাঁচার টিয়াটা ছেড়ে দিও ,
প্লিস আমাকে একটি উত্তর তুমি পাঠিয়ে দিও।

আকাশলীনা আমি যতোই এখানে থাকি
যতোই ঘুরি না মনের আনন্দে জোত্স্নার সাথে।
তোমার সেই স্পর্শগুলো আমি ভুলিনি কখনো
আজ ,না হোক কাল এক মেঘ নিয়ে বৃষ্টি নিয়ে।
আমি তোমার দরজায় দাঁড়াবো
আমার চিঠিতে সে সব সময় লেখা আছে তারিখ দিয়ে ,
প্লিস আকাশলীনা তুমি দাঁড়িয়ে থেকো অপেক্ষায়।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...