Tuesday, August 19, 2014

rishi026@gmail.com

আমার তুমিতে
........................ ঋষি

এ জন্মের মুক্তিটুকু রোজকার কবিতায়
একটু সময় তোমার সাথে
তোমার কথা বলায়।
কোনো ম্যাগাজিনের অনাবৃত উরু
ছুঁয়ে নামে রুপোলি জোত্স্নায়
তোমার স্পর্শ আমার অছিলায়।

বন্য বন্য এ অরণ্য যেন
সত্যি এক গাদা আগাছা আমার বুকের মাঝে।
গভীরে শিকড় বেয়ে ওঠানামা জীবন
একটু সময় তোমার সাথে।
তোমার কথা বলে
কোনো গভীর মুহুর্তে তোমার বুকে হাত রেখে।
তোমার দেওয়া প্রতিশ্রুতি
আমাকে নাড়িয়ে যায় বুকের ঝড়।
আরেকবার তোমার চোয়াল বেয়ে উষ্ণতা
সোজা আমার কবিতায়।

এ জন্মের  মুক্তিটুকু রোজকার কবিতায়
একটু সময় তোমার সাথে।
তোমার কথা বলায়
কোনো ম্যাগাজিনে অনাবৃত হৃদয়ের স্পর্শ।
ঠিক হয়ে যায় বেমনান হৃদয় মাঝে
তোমার দূরত্ব দুর্বলতার অছিলায়। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...