Friday, August 22, 2014

rishi026@gmail.com

সেই ছেলেটা
.............. ঋষি

জন্মান্ধ কোনো বিকেলের রৌদ্রে
আমার ফেলে আসা ইচ্ছাগুলো অশালীন।
বারংবার  c গ্রেডের কোনো ছেলে
একলা দাঁড়িয়ে থাকে আমার বুকের বারান্দায়
নিশ্বাস নেই মৃত্যুর  অছিলায়।
এমনটাই ছিল,এমনটাই হয়
কলিংবেল বাজে আকাশ থেকে নেমে আসে স্বপ্ন
আমার কবিতারা  বাঁচার ঘ্রাণে।

কি আনন্দ ,কি আনন্দ ,কি আনন্দ
এমন কোনো শব্দ নেই বুকের খাঁচায়।
এই ছেলেটা ,বেল বেলেটা পবিত্র শরীর
বুকের উষ্ণতায় রাস্তার ধারে।
রংচং মুখে দাঁড়িয়ে কয়েকটা শরীর
জীবন থেকে জীবিকার মত দ্রুততম।
নেমে আসে আকাশ থেকে গাংচিল
দাদা খিদে পেয়েছে খায়নি কদিন।

কেন প্রশ্নের উত্তরটা সেই c গ্রেডের
আমি আকাশ ছুঁতে চাই ,ছুঁতে চাই স্বপ্ন।
কিন্তু সেই ছেলেটা যে আমার বুকের বারান্দায় দাঁড়িয়ে
সে যে মৃত্যু ছুঁতে চাই ভালোবেসে
ভালোবেসে জড়িয়ে ধরতে চাই তার স্বপ্নের নারীকে।
এমনটাই ছিল,এমনটাই হয়
কলিংবেল বাজে আকাশ থেকে নেমে আসে ঈশ্বর
স্বপ্নে হেঁটে চলে যায়। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...