Monday, December 15, 2014

RISHI026@GMAIL.COM

ধন্য আমি ধন্য হে
.......... ঋষি

আমাকে ছোঁয়ার জন্য যে সাহস তোর দরকার
আগামী ডাকাবুকো আলোয় তাকে দেখলাম।
জলের তলায় ডুবন্ত আমি
এক নিশ্বাসে বলে গেলাম তোর কবিতা।
ধন্য আমি ধন্য হে
পাগল তোমার জন্য হে।

আরো ডুবে যাচ্ছি গভীরে বুকের পাগল পলিতে
পাহাড়ি জোত্স্নার ঢল ,সোনালী স্নেহ।
এক মুঠো রৌদ্র আমার চোখে মুখে
সুপ্রভাতি গান।
ঝরে পরে কয়েক মুহুর্তে তোকে ভালোবেসে
মৃত্যুর মত গভীর কিছু।
জলের তলায় বড় নিলজ্জ আমি
তোর মতই নগ্ন।

আমাকে ছোঁয়ার জন্য যে সাহস তোর দরকার
আগামী প্রত্যয়ী আলোয় দরজায় চোখ।
আমি নিদ্রার মত তোকে ছুঁয়ে যাবো
পরম শান্তিতে ঘুমের দেশে।
তোকে জড়িয়ে
আমার কবিতায় তোকে লিখে যাবো।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...