Sunday, December 7, 2014

RISHI026@GMAIL.COM

সুখের কবিতা
................ ঋষি

সুখের মতন কিছু
আমাকে জড়িয়ে ধরে অন্তর শ্রাবনের মাঝে।
সকালে ঘুম ভেঙ্গে তোর ঠোঁট
এক কাপ গরম কফিতে পুড়ে যায়
তবুও আমার পুড়তে ভালো লাগে।

যদি প্রাচীন কোনো পাথরের গায়ে লেখা হয়
আমিত্বের মানে।
পাথর ভেঙ্গে যায়  ,এক বুক মায়াবী রক্ত নিয়ে
যে পথিক পথ চলে আলাদিনের পথে।
অদ্ভূত ম্যাজিক ,জিনির মতন
নিজেকে নিঃস্ব করে সর্বস্ব বিলিয়ে দেয়।
ভক্তিভরে ঈশ্বরের পদশব্দে বিদায়
সে আমি ,আমি নয় ,
আমার মতন কোনো সৌখিন সুখ সময়ের বুকে।

সুখের মতন কিছু
গড়িয়ে পরে এক মুঠো জল বালিশের কোলে।
ঘুম ভেঙ্গে যায় অন্ধকার রাত্রি চোখের পাতায়
নিস্তব্ধ কবিতার কলমে
সুখ পুড়তে থাকে পরম আদরে সুখের কবিতায়। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...