Wednesday, December 31, 2014

RISHI026@GMAIL.COM

শিল্পীর ভূমিকায়
............... ঋষি

একটু একটু করে এগিয়ে যাওয়া
বেঁচে থাকাটা শিল্প নাকি।
শিল্পীর কলামে ভরানো প্রেম সমুদ্র নাকি
আমি ডুবে যায়।
আমি বাঁচতে চাই শিল্পীর মত নয়
নিতান্ত সাদামাটা মানুষ হয়ে।

শিল্পী ছবি আঁকে আপন মনে মানুষের হৃদয়ে
আমার ছবিগুলো সব জ্বলন্ত অভিশাপ মাটির পৃথিবীর।
আয়নার বাইরে যদি জীবন বেঁচে থাকা
আমার জীবন পরিধি শিল্পীর আয়নায়।
তাইতো আজকাল হাসি পায়
জীবনে বেঁচে থাকা শিল্পের হাত ধরে।
ছেলেখেলা জীবনের পাতায় পাতায়
হাস্যকৌতুক কোনো নাটকের ভূমিকায়
আমার জীবন নিতান্ত আনকোরা।

একটু একটু করে এগিয়ে যাওয়া
বেঁচে থাকার নাম হাস্য কৌতুক।
শিল্পের ভূমিকায়
শিল্পী ছবি এঁকে যায় আপন মনে একের পর এক।
শিল্পী জীবিত থেকে যায় ভাবের খেয়ালে
কিন্তু কেউ কেউ শিল্পকে বিদ্ধ করে শিল্পী হয়ে।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...