Friday, July 1, 2016

শেষ না হওয়া গল্প (৩)

শেষ না হওয়া গল্প (৩)
.................  ঋষি
=================================================
আবার একটা সূর্য উঠলো
যেমন ওঠে প্রতিদিন সকালে আবার একটা দিনে ।
সকালের দিকে তেড়ে মেরে বৃষ্টি
বেশ কাক ভেজা হয়ে অফিস ঢুকলাম।
তুমিও তখন  ছিলে হয়তো বৃষ্টির ওপারে মেঘের ভিতর
আর প্রশ্রয়ে আমাকে ভেজালে অসময় বৃষ্টিতে।

আর কুড়িদিন বুঝলে
কিন্তু জানি না সেদিন সত্যি বৃষ্টি হবে কিনা।
কিংবা শহরের পথে পথে আমিও কোনো সময়ের বৃষ্টিতে ভিজবো কিনা
কিন্তু তোমার সাথে থাকবো।
বিশ্বাস না হয় চিমটি কেটে দেখো আমাকে
ওহ সত্যি তা সম্ভব না।
আচ্ছা এমন অনেক কিছু সম্ভব না এই দিনান্তের পথ চলাতে
কিন্তু এটা সম্ভব ছিল ,আছে থাকবে
আমি তোমার কাছে।

আবার একটা সূর্য উঠলো
যেমন ওঠে প্রতিদিন সূর্যডোবার পরে।
সারাদিন আজ বেশ মেঘ করে ছিল তোমার মতো আমার শহরে
জানি তুমি এখন মুখ ভার করে আকাশের দিকে দেখছো।
হয়তো মনে মনে চাইছো রাত্রে বৃষ্টি হোক
আর আমি না ,আমরা যাতে ভিজে যায় একসাথে।  

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...