Wednesday, July 6, 2016

বৃষ্টি ভেজা রাত

বৃষ্টি ভেজা রাত
,,,,,,,,,,,,,,, ঋষি
==================================================
খানিকটা রগচটা বুঝলি চলন্তিকা
দিন  ফুরোলে রাত তারপর আবার দিন  প্রতিদিন।
রগচটা কেন ?
আরে একটু খেপালেই খেপে যাস যে।
পুরো চিচিং ফাঁক
তার অভিমান বেয়ে টুপটাপ বৃষ্টি আমার চুইং গাম শহরে।

বৃষ্টির ফাঁকে আমি বারুদের গন্ধ পাই
কোনো কফি সাবমেরিনে চড়ে বাইরে রাস্তায় চোখরাখি ইতিউতি।
প্রত্যিহিত জীবনে ক্যাপসুলে সুস্থ থাকার ইচ্ছা
আর ইচ্ছা ভালোথাকা প্রেম ,,,,, শুকনো শহরে
বৃষ্টির প্রতীক্ষা।

মাঝে মাঝে মেঘ হয়
হাতের খেলনাপুতুল তুলে ধরে গাল টিপে বলা আমার সোনামুনি।
চলন্তিকা আমি এই সব কথা জানি
জানি না শুধু ভিজতে চাওয়ার গভীর ব্যালকনি
যেখানে তুই একলা দাঁড়িয়ে বৃষ্টি দেখিস।

খানিকটা রগচটা বুঝলি চলন্তিকা
দিনগুলো তবু কেটে যায় কাজের চাপ কিন্তু রাত্রি ভেরি স্প্যেশাল রোড।
কত যানবাহন আসে যায় পুরোনো হাই ওয়ে ধরে
পাশে  পরে থাকা দুচারটে পানসে রাতের দুর্যোধন।
যে দ্রৌপদীকে বেআব্রু করতে চায়
তবু চলন্তিকা আমি তোকে দেখি বৃষ্টি ভেজা রাতে।

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...