Sunday, July 31, 2016

মধ্যবিত্ত শহরবাসী

মধ্যবিত্ত শহরবাসী
................ ঋষি
========================================================
আমি মধ্যবিত্ত কোনো শহরের বাসি
আমার পেটে  খিদে মুখে লাজ।
আমার সংসারের লুকোনো মুখগুলোর মধ্যে আমি পীড়িত
এটা কোনো রোগ না ,রোগটা অভাবের।
কিন্তু আমার প্রচুর টাকার দরকার বুঝলেন মশাই এই মুহূর্তে
আমার স্ত্রী ভালো নেই ,হসপিটালে ,ক্যানসার।

আমি কোনো এক অফিসে মামুলি কেরানী
ডাক্তার বলেছেন আমার স্ত্রী সুস্থ হবে কিনা  জানি না কিন্তু অনেক টাকা দরকার।
তাইতো আজকাল অফিস  ছুটি নিয়ে শুধু দৌড়োচ্ছি কদিন
হাত পাতছি  আত্মীয় স্বজন ,বন্ধু বান্ধব।
যাদের কোনো সময় আমি আমার সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি
 আজ জানেন মশাই তাদের হাতগুলো খুঁজে পাচ্ছি না।
ভাবতে ভাবতে মাথাটা এমন একটা অবস্থায় আছে
যেখানে আর ভাবতেও পারছি না।
কি করবো ?
কোথায় যাবো কার কাছে ?
মশাই আমি ঈশ্বর বিশ্বাস করি
হ্যা সুবিধা মত  স্ত্রী সুস্থ থাকতে পুজো করেছি তেনার।
কিন্তু এই মুহূর্তে
না মশাই, সেই ঈশ্বরকে খুঁজে পাচ্ছি না।

আমি মধ্যবিত্ত কোনো শহরের বাসি
দুঃখ সহ্য করতে পারি ,সহ্য করতে পারি কষ্ট ,কারণ এগুলো নিয়মিত।
কিন্তু মশাই আমার চোখে সামনে আমার স্ত্রী মারা যাবে টাকার জন্য
বলুন তো কি করতে পারি ?
হ্যা মশাই এই মুহূর্তে আমি টাকার জন্য যেকোনো বেআইনি কাজ
কিংবা মানুষ খুন করতেও রাজি ,অপশন  আছে আপনাদের কাছে ?

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...