Friday, July 29, 2016

জন্ম থেকে চিনি

জন্ম থেকে চিনি
.............. ঋষি
==============================================

জানি না কতক্ষন মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম
তোর চোখের  কাজলে লেগে ছিল কোনো পরাগের রেণু।
জীবন কেমন হয় তা জানি না
মানুষ হিসেবে আমি কতটা সামাজিক জানতে ইচ্ছে করে না।
ইচ্ছে করে বারংবার ছুঁয়ে দেখি
কোনো গভীর কান্নাকে ,যাকে  আমি হয়তো জন্ম থেকে চিনি।

এই সব জন্ম ইতিহাস তোর না জানার কথা
পৃথিবীর প্রতিটা  স্কেলিটনে মতো তুই  মত্ত তোর যাপন শহুরে আদরে।
তবু  কেন আমার স্কেলিটনে মাঝে মাঝে ব্যাথা হয়
আর তখনি আমার বাঁচতে ইচ্ছে হয় তোর সাথে।
আজকাল শহুরে  আলাপনে মোবাইল মাফিক রিলেশান
কি সহজে বলা যায় যায় ভালোবাসি।
ঠিক সেখানে দাঁড়িয়ে আমি স্বপ্ন দেখি কোনো  পাহাড়ি চূড়া
যেখান থেকে আমি চিৎকার করি
তোর নাম ধরে।
প্রতিবারে প্রতিফলিত হয়ে ফিরে আসে তোর নাম আমার কানে
ঠিক যেন ফিসফিস তুই আমার ভীষণ চেনা  ।

ঠিক  কতক্ষন তুই  অবিরত বাকুম বাকুম ক্যাফেটোরিয়ায়
আমি চেয়ে আছি তোর ঠোঁটের দিকে।
হালকা লিপস্টিক ,একটু ভিজে ভাব ,বাইরে তখন না শেষ হওয়া শহর
সামনে পরে আছে ক্রমশ নিভে যাওয়া কফি।
তবু  আমি জেগে উঠি হঠাৎ
আমার বলতে ইচ্ছে হয় তোকে আমি ভীষণ রকম চিনি।  

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...