Thursday, July 28, 2016

মৃত্যুর দেখা

মৃত্যুর দেখা
.................... ঋষি
====================================================
হঠাৎ পরে গেলাম
আমার উপর উঠে এলো আস্ত একটা বাস।
কিছু শুনতে পাচ্ছি না ,চারিদিকে চিৎকার একসিডেন্ট
কিন্তু বুঝতে পারছি আমি আর নেই।
তারপর হাসপাতাল ,বডি ট্রানফার আইনি নিয়ম ,আরো কত
চারিদিকে সমাজ পরিজন ,আমি পুড়ছে,আমার বডি।

পরেরদিন খবর
অফিস ফেরত কাল অমুক রোডে একজন যুবক মৃত।
বাস চালক পলাতক
যেমন পলাতক একটা দিন আমার থেকে।
মাঝখানে একটা তফাৎ থেকে যায়
আমি আছি আর আমি নেই কোত্থাও।
চলন্তিকা কাঁদবে ,কাঁদবে হয়তো কিছুটা সময়
খবর পাতা পরে কেউ কেউ বলবে আহা বেচারা চলে গেলো অসময়।
তারপর নিউজ পেপারের এই ফালতু খবরটা ঠোঙা হয়ে যাবে
কোনো রান্নাঘরের ঝ্যাঁটার সাথে আবার রাস্তায়।

হঠাৎ পরে গেলাম
সামনে দিক থেকে ছুটে আসছে একটা বাস আমার দিকে।
তারপর মারাত্নক জোরে ব্রেক ,প্রায় গায়ের কাছে
চারিপাশে চিৎকার গেলো গেলো রব।
বাস ড্রাইভার একটা খিস্তি মেরে বললো দেখে রাস্তা পার হতে হয়
আর আমি তখন সদ্য ফেরত মৃত্যুর দেখা। 

No comments:

Post a Comment

সত্যি তো এমন করে ভাবা হয় নি

সত্যি তো এমন করে ভাবা হয় নি জীবনটাকে শুধু কুড়িয়ে চলেছি আজ বহুযুগ ভিখারির সাজে সত্যি তো বহুদিন তোমার দিকে তাকিয়ে দেখা হয় নি, শুধু টস করা জীবন...